শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

নোটিশ :
সিলেট বিভাগসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা আমাদের পত্রিকার ইমেইল ঠিকানায় পূর্নাঙ্গ জীবন বৃত্তান্ত প্রেরণের আহবান জানানো যাচ্ছে। এছাড়া প্রবাসের বিভিন্ন দেশে আমরা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি।
শিরোনাম :
এইচএসসির তিন পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের সিলেট সিটি করপোরেশন এলাকাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়: কাদের কুরিয়ার সার্ভিস থেকে গ্রাহকের ২২ লক্ষ টাকা গায়েব, আটক ২ জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এসএমপি কমিশনারের হুঁশিয়ারি হবিগঞ্জে টাকা না দেওয়ায় পুলিশি প্রতিবেদনে আসামি শিশু নগরীতে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়ায় ছত্রভঙ্গ আন্দোলনকারীরা নগরীতে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে সড়ক বাতিলের দাবি গোয়াইনঘাটে সিজারিয়ান অপারেশনের সূচনা কোটা সংস্কারের আন্দোলন, দেশব্যাপী সংঘর্ষে পাঁচজন নিহত কমতে শুরু করেছে পানি, বন্যা পরিস্থিতির উন্নতি তাহিরপুরে ক্ষতিগ্রস্ত ৩৬ কিলোমিটার সড়ক, চলাচলে ভোগান্তি এক মাস অপেক্ষা করেন, প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবো- আন্দোলনকারীদের প্রতি ব্যারিস্টার সুমন হবিগঞ্জ পলিটেকনিকে কোটাবিরোধী বিক্ষোভ ৬৫ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১ মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার জগন্নাথপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদের খাদ্যসামগ্রী বিতরণ কমলগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবির সম্পন্ন হবিগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস পালিত ফের কারাগারে কাউন্সিলর নিপু জুলাইজুড়ে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি অব্যাহত চীন বাংলাদেশকে দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে: প্রধানমন্ত্রী
উপজেলা পরিষদ নির্বাচন
বালাগঞ্জে মুখোমুখি আওয়ামী লীগের দুই হেভিওয়েট নেতা

উপজেলা পরিষদ নির্বাচন
বালাগঞ্জে মুখোমুখি আওয়ামী লীগের দুই হেভিওয়েট নেতা

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

 

জাগির হোসেন, বালাগঞ্জ :: তৃতীয় দফার উপজেলা নির্বাচনে বালাগঞ্জ উপজেলায় এবার অস্তিত্বের লড়াইয়ে নেমেছেন একই রাজনৈতিক দলের জনপ্রিয় দুই প্রার্থী। তাদের মধ্যে একজন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, অন্যজন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুর ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান আনহার মিয়া। দুই প্রার্থীই উন্নয়নের ফিরিস্তি নিয়ে হাজির হচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

 

বর্তমান উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর বিগত বছরগুলোতে বালাগঞ্জবাসীর সেবা, সহযোগিতা ও উন্নয়ন দেখে বিবেককে কাজে লাগিয়ে ভোটাধিকার প্রয়োগের আহ্বান নিয়ে শান্ত বালাগঞ্জকে শান্ত রাখার প্রত্যয় নিয়ে ছুটছেন গ্রাম থেকে গ্রামান্তরে। অন্যদিকে, বোয়ালজুর ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান আনহার মিয়া বিগত বছরগুলোতে বোয়ালজুর ইউনিয়নবাসীর সেবা, সহযোগিতা ও উন্নয়ন দেখে বিবেককে কাজে লাগিয়ে ভোটাধিকার প্রয়োগের আহ্বান নিয়ে উন্নত ও সমৃদ্ধ বালাগঞ্জ গড়তে ছুটছেন গ্রাম থেকে গ্রামান্তরে। পাল্লা দিয়ে চলছে উঠান বৈঠক, মাইকিং ও গণসংযোগ।
আবেগ আর বিবেককে পুজি করে মাঠ চষে বেড়াচ্ছেন হেভিওয়েট দুই প্রার্থী। নির্দলীয় নির্বাচন হওয়ায় দুই প্রার্থীকে বিজয়ী করতে প্রচারযুদ্ধে নেমেছেন কর্মী, সমর্থক ও নিজ নিজ বলয়ের নেতারা।

 

ভোটার এবং সমর্থকরা বলছেন, চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও মূলত লড়াই হবে একই রাজনৈতিক দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে। এর প্রধান কারণ হিসেবে ভোটাররা উল্লেখ করছেন বালাগঞ্জের সকল নেতাকর্মী দুই বলয়ের মাঝে সীমাবদ্ধ। তবে বর্তমান উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুরের ক্লিন ইমেজের পাশাপাশি সকল শ্রেণি-পেশার মানুষের কাছে রয়েছে ব্যাপক গ্রহণযোগ্যতা। তার কারণ হিসেবে তারা উল্লেখ করেছেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান শান্ত ও সাদা মনের মানুষ। সব মানুষের উপকার করতে না পারলেও ক্ষতির কারণ হননি কখনো। অন্যদিকে, সদ্য পদত্যাগকারী বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া কর্মীবান্ধব নেতা। পাশাপাশি রয়েছে সকল শ্রেণি-পেশার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা। সমর্থকরা বলছেন, তিনি সালিশ ব্যক্তিত্ব, উপজেলার ক্রীড়া উন্নয়নসহ নতুন প্রজন্মের কর্মীদের পাশে থাকেন। সবকিছু মিলিয়ে বালাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন এবার আবেগ আর বিবেকের পাশাপাশি অস্তিত্বের লড়াইয়ের কারণে জমে উঠেছে।

 

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ২৯ মে অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে উপজেলা পরিষদে ৩টি পদের জন্য ৩ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৫ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৬টি কেন্দ্রের ২২০টি ভোট কক্ষে মোট ৯৭,৩১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের কথা রয়েছে।

 

নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর (কাপ-পিরিচ), বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (সদ্য পদত্যাগকারী) ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া (আনারস) এবং বর্তমান ভাইস চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের সহ-সভাপতি সামস্ উদ্দিন সামস্ (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন- সাবেক ভাইস চেয়ারম্যান সৈয়দ আলী আছগর (বৈদ্যুতিক বাল্ব), মোস্তাক উদ্দিন আহমদ (চশমা), নুরে আলম (মাইক), মশাহিদ আলী (তালা) ও জাকারিয়া জাবের (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি (ফুটবল) ও অপর্ণা রানী দেব (কলস)।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo